| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি ব্যক্তিগত আক্রমণ করবেন না, সামাল দিতে পারবেন না: ওবায়দুল কাদেরকে ফখরুল


ব্যক্তিগত আক্রমণ করবেন না, সামাল দিতে পারবেন না: ওবায়দুল কাদেরকে ফখরুল


রহমত ডেস্ক     30 October, 2022     02:20 PM    


আওয়মী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ওবায়দুল কাদের সাহেব বলেন আমি নাকি দুবাইয়ের টাকা পাই, টাকার উপর ঘুমাই। বেশি ঘাটাবেন না, বেশি ঘটালে কেঁচো বেরিয়ে যাবে। দি ইজ ভেরি আনফরচুনেট। ব্যক্তিগত আক্রমণ করবেন না। সামাল দিতে পারবেন না। কার কয়টা বাড়ি, কার কত টাকা আছে, এত টাকা কোথা থেকে আসে....।

রবিবার (৩০ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদেরের উদ্দেশ্যে মির্জা ফখরুল বলেন, আমরা পৈত্রিক সম্পত্তি বিক্রি করে রাজনীতি করি। আমাদের নেতাকর্মীরা নিজের টাকায় চাঁদা দিয়ে সমাবেশ করছে। আর আপনারা (আওয়ামী লীগ) কি করেন এটা সবাই জানে। আমি ব্যক্তিগত আক্রমনে যেতে চাই না। এটা রাজনৈতিক শিষ্টাচারের মধ্যে পড়ে না।

গত ১৫ বছরে অর্থনীতিকে ভাগারে নিয়ে যাওয়া হয়েছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, দেশে দুর্ভিক্ষে পরিণত হয়েছে, এটা আমার কথা নয় প্রধানমন্ত্রীর কথা।

তিনি বলেন, রাজনীতির অধিকারের কোনো স্পেস নাই, সব নষ্ট করে দিয়েছে। নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে ফেলা হয়েছে। জাতি সিদ্ধান্ত নিয়েছিল, নির্বাচনকালীন ৯০ দিনের তত্ত্বাবধায়ক সরকার থাকবে। এটাকে বাতিল করেছে আওয়ামী লীগ। এখন বলে তারা করেনি, আদালত করেছে। টিকে থাকার জন্য জনগণকে বোকা বানানে চায়।

তিনি আরও বলেন, এত উন্নয়ন করেছেন তাহলে ভয় পান কেন? কারণ জনগণ জানে যে দুর্নীতি করেছেন ভোটে কোন দিন ক্ষমতায় আসতে পারবে না।